ফুলের নামে নাম তার
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২০-০৫-২০২৪

ফুলের নামে নাম যার,
ভোরের স্নিগ্ধ কোমলতা মাখা রোদের সাথে হয় তার ছন্দিত আগমন।
ফুলের নামে নাম তার,
বিকেলে শুভ্রকেশ উড়িয়ে পাখিডাকা কুসুমকাননের পথ ঘেঁষে হয় তার আগমন।
পথের শিমুলবৃক্ষের নিচে যত শিমুল তার সৌন্দর্যের কাছে লুটিয়ে পড়েছে,
পদ্মার ধারে কাশবনের যত কাশ তোমার রূপের তরে নিজেদের বিলিয়ে দিয়েছে,
কখনও কি তাদের খোঁজ নিয়েছো? ভেবেছো তাদের কথা? দিয়েছো খানিক প্রতিদান?
আমিই সেই শিমুল, আমিই সেই শুভ্র কাশ, যে তোমায় মুগ্ধ করব বলে,
তোমার ওই শরতের মেঘের মত ধবধবে হাসির ঝলক দেখব বলে,
অনায়াসে, অবলীলায় নিজের সব হাসি, সুখ, নিত্যতা দিয়েছি বলিদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।