আবেগ
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২০-০৫-২০২৪

দূর্বলতাজনিত আবেগ পথভ্রষ্ট করে; আঁধারে বন্দী করে মন, সুর, প্রাণ।
সে আবেগ শুধু ডুবায় বিষাদে, ভাগাড়ে করে নিক্ষিপ্ত, নিষাক্ত করে ঘ্রাণ।
কেন সে আবেগে জড়াতে হবে! কেন সে দেহ হবে আপন! কেন হবে তার দাস!
তার চেয়ে ভাল দেহত্যাগ করো, বার বার না মরে একবারই হও লাশ।
কখনও হয়োনা পর মনে মুগ্ধ, নিজেরে করোনা পর, যেওনা পরের পথে,
মিলিয়ে দিওনা নিজের শরীর আবেগের অযুহাতে, যেওনা ভগ্ন পথে।
দূর্বলতা শুধু দূর্বল করে আরও, শত্রু করে নিজের, হারিয়ে ফেলে স্নিগ্ধ ভোর,
সে আবেগ তোমায় কিচ্ছু দিবেনা, পথভ্রষ্ট করবে, অঝড়ে ঝড়াবে লোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।