দুষিত সভ্যতা
- আশিক রায়হান চৌধুরী ২১-০৫-২০২৪

সভ্যতার এক মায়াজালে আবদ্ধ কাব্যহীন সমাজে
পরিবেশটাও হয়ে উঠেছে গদ্যময়,
সে গদ্যে রচিত হলো এক রক্তময় মানবতা
যার দেয়ালে আছে হাজার চটা রঙ,
রঙ্গিন সে মনে শুভ্রতা চুরি গেল
পিশাচের হাতে এক বালাকে হাতকড়া ভেবে,
দুষিত কাব্যের শেষে এমনি করেই দুষিত হলো গদ্য
না পেয়ে চলার পরিবেশ;
আজ সে পরিবেশ পেল তাই
নিজেরই তৈরি সে দুষিত হাতকড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১৪-০২-২০১৮ ১৯:২৪ মিঃ

বাহ।বেশতো