আলোর পথ
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২০-০৪-২০২৪

স্বপ্নে বিভোর ছিলাম আমি
সারা জীবনভর,
আলোর পথে ডাকল যারা,
ভাবছি তাদের পর।

আলোর আশায় ছিলাম আমি,
সূর্য গেল ডুবে,
দিনের শেষে সাঁঝের বেলা,
জীবন প্রদীপ নিভে।

মরুর বুকে পানির নিশান
ফেলে রেখে পিছে,
মরিচিকার পিছে আমি
ঘুরছি শুধু মিছে।

আলোর মায়ায় বন্দি ছিলাম
হয়নি আলো দেখা,
আলেয়ার পিছু ছুটে মোর
হয়নি কিছু শেখা।

খিরকী খুলে চেয়ে দেখ
তোমার ঘরে আলো,
আলোর পথের ডাক এসেছে
আলোর পথই ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।