ফাগুন মাস
- এস জামান হুসাইন - বাংলা আমার ২০-০৪-২০২৪

ফাগুন মাসে আগুন ঝরে
কৃষ্ণচূড়ার ডালে,
অাগুন হাওয়া লাগছে দেখি
সিন্দাবাদের পালে।

ফাগুন মাসে রক্ত ঝরে
হাসে বাংলা ভাষা,
এই ভাষাতে বেঁচে থাকে
লক্ষ প্রাণের আশা।

পলাশ ফুটে, শিমুল ফুটে,
গাছের ডালে ডালে,
বনের মাঝে কোকিল নাচে
গানের তালে তালে।

ফাগুন মাসে ঝরা গাছে
নতুন পাতা গজায়,
অামের গাছে মৌমাছিরা
বাদ্যযন্ত্র বাজায়।

ফাগুন আসুক ধরার বুকে
ভাল সবাই বাসুক,
দূর হয়ে যাক আধার যত
শান্তি নিয়ে অাসুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।