আমাদের গাঁ (ছড়া কবিতা)
- মহঃ সানারুল মোমিন - ছড়া কবিতা ভূমি ২০-০৫-২০২৪

ঐ যে দূরে
নদীর তীরে
ঐ আমাদের গাঁ।

যেথায় চরে
নদীর তীরে
শঙ্খ চিলের ছা।

পথের ধারে
সারে সারে
আছে দূর্বা দল।

বারো মাসে
গাছে গাছে
ফলে হাজার ফল।

গাছের শাঁখে
ফাঁকে ফাঁকে
নানান পাখির বাসা।

সবার মুখে
আছে সুখে
প্রাণের বাংলা ভাষা।

নদীর জলে
শাপলা ফুলে
শুনি মৌমাছির গান।

ধরার বুকে
শত সুখে
শুনি পাখির কলতান।
......................................................।।
নগর, মুর্শিদাবাদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।