বসন্ত
- এস জামান হুসাইন - বাংলা অামার ২০-০৪-২০২৪

গাছে গাছে কোকিল ডাকে
বসন্তের ঐ আভাস,
হাড় কাঁপানো শীতের শেষে
গরম গরম বাতাস ।

ঝরা গাছের শাখায় শাখায়
নতুন পাতা গাজায়,
সবুজ পাতায় গাছ গাছালী
নতুন জীবন সাজায় ।

ফুলে ফুলে বাগান সাজে
প্রজাপতি উড়ে,
মধুর লোভে মৌমাছিরা
বেড়ায় শুধু ঘুরে ।

ন্যাড়া গাছে পলাশ ফুলে
হাজার পাখির ভীড়,
লাল আগুনের কৃষ্ণচূড়ায়
পাখি খুঁজে নীড় ।

ফাগুন মাসে আমের মুকুল
শস্য ভরা মাঠ,
খালে বিলে নেইকো পানি
সুজন বাদিয়ার ঘাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।