# নিগৃহীত করবে,করো #
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

ক্ষনে ক্ষনে ভেঙ্গে যাই,ক্ষনে ক্ষনে নির্মান করি নিজেকে
পুনশ্চ পুনশ্চ জোড়াতালি দেই বিদীর্ন একজোড়া হাত
এক জোড়া ঠ্যাং এক জোড়া ধ্রুবতারা পুরোহিত আর্তনাদ।
তুমি সাধ্যমত নিগৃহীত করো আমাকে, শৈল্পিক আঁচর মেখে
আরো তাচ্ছিল্য নিক্ষেপ করো
আরো ঘৃনা নিক্ষেপ করো
আরো থুতু নিক্ষেপ করো
আমার মরা বাঁচা নিয়ে কি এসে যায় তোমার।
কি হবে স্বাস্থ্যহীন কঙ্কালের বেঁচে ওঠার প্রত্যাশা করে।

তোমার উপেক্ষা আমাকে অণু থেকে পরমাণু পরামান
ভেঙ্গে দেয়, জীবনের পাশে জিইয়ে থাকা ঠুনকো গ্লাস
সোজা হয়ে দাঁড়াতে পারেনা আর।
তোমার অবজ্ঞা অক্ষত রেখেছে আমার মৃত্যু প্রহর।
মৃত্যুর দিকে ঠেলে দেয় আর ঠেলে দেয়
বেঁচে ওঠার পরিমান আঁকি অযথাই।

বলি দেয়া পাঁঠা বাসি হয়ে গেলো তবু মিললোনা সদগোদ
আজ সকালে যার প্রস্থান হবে বিফলে।
এর চেয়ে আমাকেও বলি দাও; কেউ আসুকনা ছুঁতে
বলি হওয়া পাঁঠার মতো।
ধীরে ধীরে বাসি হয়ে যাবো সকলের মন থেকে
সকলের দৃষ্টি থেকে। সেও ভালো সেও ভালো....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrovjka
০৯-০৫-২০১৪ ২২:৫২ মিঃ

তোমার উপেক্ষা আমাকে অণু
থেকে পরমাণু পরামান
ভেঙ্গে দেয়, জীবনের
পাশে জিইয়ে থাকা ঠুনকো গ্লাস
সোজা হয়ে দাঁড়াতে পারেনা আর।
তোমার অবজ্ঞা অক্ষত
রেখেছে আমার মৃত্যু প্রহর।
মৃত্যুর দিকে ঠেলে দেয় আর
ঠেলে দেয়
বেঁচে ওঠার পরিমান আঁকি অযথাই।





-
ভালোলাগা নিরন্তর............