মধুর বসন্তে
- মহঃ সানারুল মোমিন - মধুর বসন্তে ২০-০৫-২০২৪

হৃদয়ে আজ স্বপ্নের বসন্ত
আনিল ফাগুন চৈত্র মাস।
মনের তীরে ধারে ধারে-
পলাশ শিমুল কৃষ্ণচুড়ার বাস।

গানে গানে কাননে কাননে
জাগিল স্বপ্নের বসন্ত।
হাজার ফুলে হাজার রঙে
সাজিল অসীম দিগন্ত।

সুর দিয়ে যায় প্রাণ ভ্রমরা,
শুনি অজানা পাখি গান।
নতুন সুরে নূপুর বাজে,
জুড়ায় মোদের প্রাণ।

দোলা লাগে হৃদয় মনে,
সুরভি ধারার এই লগন।
রং লেগেছে মন কাননে,
সব বিকশিত,নয় গোপন।

রামধনুর রং নামিল-
রাঙিয়ে দিল হাজার মন।
সেই মনেতে দোলা জাগে-
স্বপ্ন জড়ায় সারাক্ষণ।
........................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।