হলদিয়া
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

হলুদ বরণ সরষে ফুল হাওয়ায় দিলি দুল
কুশিয়ারার চপল মেয়ে ছাড়ল খোঁপার চুল।

পল্লীবালা পরলো তোরে সাজলি নাকের নেত
বইল বাতাস গন্ধে অলস হলুদপাটির খেত।

হলদে খামের চিঠি নিয়ে হলদিয়া পাখি
বলল— তার খবর নিয়ো হৃদমাঝারে রাখি।

হলুদ দিনের হলদে গাঁদা হলদে সূর্যমুখী
হলুদ রঙের কন্যারা সব রাঙিয়ে দিল আঁখি।

হলুদ মলাট উল্টে দেখি স্বপ্নরা সব সবুজ
পলাশ-শিমুল-কাঞ্চনেতে প্রেমের গল্প ত্রিভুজ।

হলুদ আশা নিয়ে এল ছোট্ট আমার শিশু
হলুদ কেন? মধুর হেসে সেও হল জিজ্ঞাসু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।