বোধ
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

ফিরে আসবে মাঘী বরিখনে
কল্পনায় থাকা সব সুন্দর স্বপ্নের দিন
বিস্ময়ের মেঘ থেকে জন্ম নেওয়া স্মৃত গম্ভীরায় গণ্ডূষ ধারাস্নান
ঘাসফড়িঙ বিকেলের তালতলার আড্ডা
নেবুলা দেখে বুদ্ধিশূন্য হয়ে বিছানার চাদর জড়ানো ঘুম
তীব্র শীতে রাস্তা হেঁটে দৃশ্যান্তর প্রকৃতিপাঠ
টেবিলে পড়ে থাকা খবরের কাগজে ভালোমন্দবোধের ভূতভবিষ্যৎ।

ফিরে আসবে শৈত্যপ্রবাহে স্মরণাতীত কালের মর্মরধ্বনি, সুখ বর্ণানো চিত্রলিপি
ডানা ঝাপটে অভ্রে যেতে চাওয়া সন্ধ্যার ভৃঙ্গারিকা, মাটিমাখা বিষকাঁটালি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।