এই বসন্তে, দিনান্তে
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

আমার এ শহরতলিতে
বসন্তবায় ফিরছে আবার
দখিন হাওয়ার তুলিতে।
এসে গেছে দ্বারে, ধূলিমাখা রোদ
সুরভিত কাঞ্চন,
পরাগ জড়ানো স্বপ্ন মাখানো
বনানীর যৌবন।

একটু দূরে পল্লীগ্রামে
বসন্তঘোষ ডাকছে লুকিয়ে
‘কুহু’ ‘কুহু’-লাগে যে মরমে।
পলাশের বনে রাশি রাশি হাসি
নবকিশলয় চঞ্চল
নীল শাড়ি পরে অভ্র কেমন
ছড়ায়েছে তার অঞ্চল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।