ফাগুনের বাউল
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

শিরীষ ডালে মন্দ দোলন চুলবুলে বুলবুল,
উছলে উঠে মনের বনে নানান বনফুল।
শুকনো পাতার পাঞ্জরে আজ ঘূর্ণি দুরন্ত,
পত্রবাহক হয়ে এল মধুর বসন্ত।
গুঞ্জরিত মহুল-পিয়াল করিতকর্মা অলি,
অবোধ্য সব কথায় বলা প্রেমের পত্রাবলি।
ঢেউ খেলে যায় বিরলকথন দিনের পরিশ্রম,
ঝড় তোলে যায় শিলালিপির গুজরিপঞ্চম।
শিশমহলের প্রাচীর বেয়ে বাড়ছে তৃণলতা
রুক্ষ দিনেও খুঁজি অভূতপূর্ব শ্যামলতা।
বাউল হৃদয় সুরের জালে বন্দী, অদূরদর্শী
শুকশারী তমাল হিজল মনের পাড়াপড়শি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।