মধু উৎসব
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

মাদল বাজে ময়ূর নাচে কদম গাছের তলে
ছুটছে সবাই বান এসেছে দঙ্গলে মঙ্গলে।

‘কুহু’ ‘কুহু’ ডাকছে কোকিল পরান জীয়ন্ত
শিমুল শাখায় পলাশ বনে লাগল বসন্ত।

আজ ঘুম ভুলেছি রাত জেগেছি ঝুমুর নাচের ছন্দে
আজ হৃদয় আমার যায় জুড়িয়ে বকুল বনের গন্ধে।

আজ হাত বাড়িয়ে ধরতে যে চাই নীল আকাশের শশী
কদমতলায় কার নামেতে বাজে সরল বাঁশি।

পরাগ দিয়ে সাজাই মনের কল্পনাতে ছবি
ভাঙ খেয়েছি তাইতো বলি আমিও প্রেমের কবি।

লিখব তবু ইচ্ছেমত মনটা যা চায় তা
দখিন হাওয়ায় জানিয়ে দিব প্রেমের বারতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।