জতুগৃহ
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

ভালোলাগার আকাশ তাকানো কিছু সবুজ পাতা
শ্যাওলা ধরা ভাবঘন ইটের বাড়িতে কুয়াশার ভূত
ভোরের দরজা খুলে রাস্তা দিয়ে চলে যায় জাতকোপ বসুকীট
ছলবলানো সুপারি পাতার ফাঁকে অভিমানী বেনেবৌ উদগ্রীব
শিশিরে শিশিরে প্রাণ পায় গতজীব ।

মিষ্টি রোদে নিদালি আসে চোখের পাতায়
মনের গলিতে কবে থেকে লেগে আছে তার দুষ্পাঠ্য হাসি
এমনি করেই ভস্ম করেছে সে দুরাশার জতুগৃহে
প্রণয়লহরী ... দীর্ঘ মনঃসমীক্ষণ
শেষে চন্দ্রশালায় পড়ে থাকে স্মৃতি যত বাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।