তুই, আমি আর কাব্য
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

আমার লাগেনা ভাল জীবনের এই আটপৌরে বসবাস
তাই কাব্যের সাথে পরকীয়া, নেই ভাবনার তিল অবকাশ।
আমি রোদেলা দুপুরে, মেঘের ছায়া্‌য়, বাতাসে খুঁজি ছন্দ
দেখে সোনা ঝরা রোদ, উত্তাপে কাঁপি, ভুলে যাই প্রতিবন্ধ।
তবু মনের দোটানা-জটিলতা যত উঁকি দেয় বার বার
তোর কাঁদা ঘোলা জল চঞ্চল মনে কাটছি ডুবসাঁতার।
হাত বাড়ালেই আমাকে পাবি খুঁজিসনে অনলাইনে
আমি ক্লান্ত-দিগভ্রান্ত পথিক, ওসব পাড়ায় যাইনে।
আমি ফেসবুকে নেই, নেই টুইটারে, জান্‌লা আমার খোলা
তুই সস্তার হাঁটে মিছেমিছি শুধু খাচ্ছিস চ্যাঙ দোলা।
আমি সব পথ ঘুরে, সংক্রান্তি শিরে, তোরই দুয়ারে দাঁড়ায়ে
পাই জি বাঙলার ডেইলি সোপে যাচ্ছিস তুই হারায়ে।
শিউলি ফুলের সুবাস ছড়ায়ে যাচ্ছে শারদসন্ধ্যা
ইট-কংক্রিটে ভরে গেছে মন অনভূতিগুলো বন্ধ্যা।
আয় স্বপ্ন বুনি ভালবাসার—দিই কল্পলোকে পাড়ি
নয় কাব্য আর তোর মাঝখানে টানব দীর্ঘ দাঁড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।