শহুরে
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

মাঝরাতে চাঁদখোয়া শীতের আকাশ
বিরহ জড়ানো কণ্ঠে গুটি কৌলেয়ক,
হিমেল হাওয়ার স্রোতে দোলে শামিয়ানা
স্খলিত-বসনা কাঁদে দৃষ্টি অপলক।

আঁধারের বুক চিরে অন্ধ চোরাগলি
ধায় কত শত বাধা এ প্রান্ত ও প্রান্ত,
প্রাপ্তি-অপ্রাপ্তি ঘেঁটে হৃদয় ব্যাকুল
শীর্ণ শরীরে তবু অভীপ্সা জীয়ন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।