ঝুলন্ত প্রেম
- মোঃতৌহিদ আহাম্মেদ লিখন ১৭-০৫-২০২৪

~মোঃ তৌহিদ আহাম্মেদ লিখন

নবাগত নয় এই প্রেম,এই প্রেম তো কয়েক বছর আগেকার। যেখানে লুটে রয়েছে শত শত কথা ও স্মৃতি।

এই প্রেম সকাল বা সন্ধ্যার নয়,এই প্রেম যেনো এক পূর্ণিমারাতের। যে প্রেম কোনো আঁধারে ঢাকা নেই।

এই প্রেম কোনো ছলনাময়ী'র নয়, এই প্রেম যেনো এক তৃষ্ণার্ত প্রেমিকার প্রেম।যে প্রেমে অভিমানে ভরা।

আর অভিমানে এই প্রেম হয়ে গেছে নিঃস্ব।লুটে পড়েছে বেদনার পায়ে,বার বার বেদনা'কে দূরে যেতে বলে।

প্রেম তো নয় এ যেনো এক পুতুল খেলা,সূর্য যেমন ডুব দেয় সন্ধ্যাবেলা। তবুও উদিত হয় না সন্ধ্যাতারা।

এই প্রেম যেনো আজ নির্বাক হয়ে গেছে,মিথ্যা হয়ে গেছে সব কাছে আসা।এতো প্রেম নয় এ যেনো এক অচেনা ভালোবাসা।

এই সেই প্রেম যে প্রেম ঝুলে আছে তিনটি বছর,যেনো ঝুলে আছে জ্বলন্ত আগুনের উপর।বন্ধনও নয়- বিচ্ছেদও নয়,এ যেনো এক ঝুলন্ত প্রেম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।