মুকুলপুর
- Anas Khan ১৫-০৫-২০২৪

চুপটি করে, মুকুলপুরে
দেখবে তুমি যাচ্ছে উড়ে,
যাচ্ছে পাখি তাহার নীড়ে।
দেখবে তুমি চুপটি করে,
উড়ছে পাখি, মেলছে ডানা
কিন্তু তারে ধরতে মানা।
গাছের ডালে পাখির বাসা,
দেখবে শুধু খড়েই ঠাসা।
ইট-পাথরের বাড়ি ছাড়া,
কেমনে জীবন কাটায় তারা?
ভাবছ তুমি ভাবছ তাই,
কিন্তু তাহার জবাব নাই।
পাখি তোমার কিচির-মিচির,
লাগে বড় ভাল।
প্রতিনিয়ত ডাকো তুমি,
যখন ফুটে আলো।
পাখি তোমার কিচির-মিচির,
কানে লাগে মধু।
বাসার মাঝে লুকাও যদি,
লাগে নতুন বধু।
কত কথা তোমার সাথে,
বলতে আমি চাই।
দূরে দূরে থাকো তুমি,
কেমনে দেখা পাই?
সকাল বিকাল তোমার দেখা,
পেলে খুশি হই।
চলনা দুজনাতে,
বন্ধু হয়ে রই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।