বেকার প্রেমিক
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

কোন এক উড়ন্ত মেঘে
হারিয়ে গেল তোমার আঁচল;
নীল চাঁদোয়ায় ছবির ক্যানভাসে
ভেসে উঠল কার মুখ !

আসা-যাওয়ার প্রশস্তি খোদাই করা
নীরব পাথরে;
যেখানে ঘুটঘুটে আন্ধকার
দুর্ভেদ্য দেয়ালের অসংখ্য সারি;
পৌঁছায় না আলো।

আঃ কি মধুময় ভোরের রোদ
আর সবুজ চত্বর;
দুর্নিবার আলিঙ্গনে জেগে ওঠে
কচি ঘাস।

শিশিরের অন্তিম শয্যায়
হাপিত্তেশে হাঁটু গেড়ে মুখ গুজে
প’ড়ে থাকে বেকার প্রেমিক;

যার চোখ কান মুখ
ব্যর্থতায় কেঁদে ফেরে নৈঃস্বর্গিক সুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।