আমিও বদলে যাবো!
- মোঃতৌহিদ আহাম্মেদ লিখন ১৭-০৫-২০২৪

~মোঃ তৌহিদ আহাম্মেদ লিখন।

আমিও বদলে যাবো,আকাশের রঙের মতো।কখনো নীল বা কখনো সাদা হবো,কখনো বা কালো মেঘে ঢেকে যাবো।

আমিও বদলে যাবো, সন্ধ্যার প্রকৃতির মতো।কখনো সন্ধ্যাতারা উদিত করবো আবার কখনো বা কালো ছায়াময় হবো।

আমিও বদলে যাবো,ঠিক তোমার ভালোবাসার মতো।যেমন বদলে গেছে তোমার মন ও স্মৃতি ঠিক তেমনি আমিও স্বার্থপর হবো।

আমিও বদলে যাবো, নদীর ধারালো স্রোতের মতো।কখনো নিরব হবো আবার কখনো বা উদাসী হবো।

আমিও বদলে যাবো, সকালের শিশিরজলের মতো।সূর্যি মামা আলো দিলে মুচকি মুচকি হেসে বাষ্প হয়ে বিদায় নিবো।

আমিও বদলে যাবো,পরিহিত নীলাম্বরীর মতো।কখনো বা নীলে চিকচিক করবো আবার কখনো বা ধুলোয় মিশে ময়লা হবো।

আমিও বদলে যাবো,মিথ্যা ভালোবাসার মতো।কখনো অভিনয় করবো আবার কখনো বা স্বার্থ দেখে কারো মন টুকরো টুকরো করে ব্যাথা দিয়ে পালিয়ে যাবো।

আমিও বদলে যাবো,ঠিক আমার মতো করে কিন্তু আজ অবধি বদলাতে পারিনি। গত কয়েক বসন্ত শুধু বলেই গিয়েছি আমিও বদলে যাবো কিন্তু সেই আমি আর আমি'ই রয়ে গেলাম,বদলে যাইনি একটুও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।