মেয়ে
- মোঃ গালিব মেহেদী খান - তুমিহীনা তুমিময় এ এক অদ্ভুত সংস্করন আমার ২১-০৫-২০২৪

একদিন তোর বাড়ী যাব
ঘর দোর, আনাচ কানাচ খুঁজে দেখব
কয়টা বেড়াল পুষিস।
ঘরের চাল-উঠোন-বাগান খুঁজে দেখব
পায়রা কয়টা পুষিস।
তোর বাগানে কি ফুল ফোটে রে?
কি গান বাজে অন্দরে?
তন্ন তন্ন করে দেখব খুঁজে।
কোন সুরে তুই গুন গুনিয়ে উঠিস
শুনব কান পেতে।

একদিন তোর সহচর হব
তোর হাতের দেখব বুনন
মাতব রে তোর হাসির ঝঙ্কারে।
কোন রঙ্গে রাঙ্গিস রে তুই?
তোর স্বপনে কে সে আসে রে?
কোন পথে তুই উদাস হোশ?
কোন খেয়ালে বিভোর থাকিস।
আমি জানব তোকে সবিশেষে ।
অতঃপর ভাঙ্গব নিজে গড়ব তোর তরে।
দোরটি সেবার খুলবি তো তুই?
নতুন আমায় দেখে।
=============

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।