বিভীষণ
- মোঃ গালিব মেহেদী খান - তুমিহীনা তুমিময় এ এক অদ্ভুত সংস্করন আমার ২২-০৫-২০২৪

এত সহজেই যে দূরে সরে যায়,
আপন ছিলনা সে কস্মিনকালেও।
ছিল কিছু মোহ, কিছু তার ঘোর উপলব্ধি উপসংহারে।

তবু স্মৃতির অনুরনন; তবু হুতাসনে পোড়ে মন
তবু কল্পনা ছড়ায় ডালপালা
নিরাশার আধারে জ্বলে জোনাক পোকা।

আপনা থেকে যায় কি পালানো?
আপনাকে শাসন! সে সাধ্য কার?
আপনাতেই বসত ভয়ঙ্কর বিভীষণের!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।