প্রেম কাহিনী
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

তোমার আমার প্রেম কাহিনী
বৃষ্টি হ’য়ে ঝরলো মাঠে, ঝরলো ঘাটে
কাঁকন হ’য়ে বাজলো কত
জোনাক-জ্বলা বাঁশতলাতে।
বাসে, ট্রেনে, জাহাজ ঘাটে
কানে কানে সে কাহিনী কত রটে।

বন্ধু-বান্ধব, পাড়া-পড়শি
কথার ছলে, ব্যথার ছলে, কাজের ফাঁকে
ধোঁয়া মুখে উড়িয়ে দিল
প্রেম কাহিনী মনের সুখে।

বিনিসুতায় মালা হ’লো, পায়রা হ’লো
বসত বাড়ী, গ্রামের ভিটে, শহরতলীর
আনাচ-কানাচ, বেফাঁস কথার কারসাজিতে
রং-বেরঙের গল্প হ’লো, কেসসা হ’লো
নানির মুখে।

জারি-সারি-ভাটিয়ালী গানের সুরে
প্রেম কাহিনী পদ্য হ’লো, গদ্য হ’লো
অলংকারে বন্দি হ’লো।
দোখতা-তামাক, পান-সুপারি
দেশী কৌটার সুরভী হ’লো।
ছড়িয়ে গেল নদীর স্রোতে
সাগর বুকে তুফান হ’লো
প্রেম কাহিনী।

নকশী কাঁথায় বুলিয়ে পরশ
হাতের রুমাল রঙ্গিন হ’লো
প্রেম কাহিনী বাবার চোখে
মায়ের চোখে, হাওয়ায় ভেসে
পৌঁছে গেল মামার দেশে।

মামার নিষেধ, মামির বারন
আঁকা-বাঁকা পথে কেবল
প্রেম কাহিনী ছুটছে জোরে।
অশ্বারোহী ঘোড়া ছোটায়
ধুলি ওড়ায়, প্রেম কাহিনী
পৌঁছে দেবে রাজার দ্বারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।