পুরুষ
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

শুনতে কি পাও হৃদয় চিতার দহন ধ্বনি?
দেখতে কি পাও পিপাসায় আর্ত এ দুচোখ?
হে পৃথিবী তুমি কি দেখতে পাও;
এই বুকের ভিতর কী নীরব যন্ত্রণা,
অন্তর মাঝে কত সহস্র সমাধি সারি,
ক্ষত বিক্ষত হৃদয়ে শোকের আহাজারি?

হয়তো তুমি শুনবেনা, দেখবে না
হয়তো দেখবে জীবন্ত এক আমাকে,
জীবনের খোলস পড়ে মরছি বাঁকে-বাঁকে।
যদি একটি বার তোমাকে দেখাতে পাড়তাম,
কত তীব্র এ দহন! কত বিষাদ এ ছবি!
যদি একটিবার চিৎকার করে কাঁদতে পাড়তাম,
আমি যে কাঁদতে জানি না, পুরুষ যে কাঁদে না!

২৫/৩/১৮
আনন্দপল্লী, সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।