আমার নামাজ
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৫-০৪-২০২৪

ব্যাস্ত রাত্রি কাটে আমার নাটক সিনেমায়,
ফজর কাজা করি আমি স্বপ্ন বিভোর বিছানায় ॥
কাজের চাপে থাকি আমি যোহর যখন হয়,
সময়মত কাজ না হলে থাকে বসের ভয় ॥আছর হলে তন্দ্রা আসে স্বপ্ন মাখা চোখে,
চিন্তা ভাবনা নাই যে আমার ঘুমাই মহাসুখে ॥
মাগরিবের ঐ আজান শুনি চায়ের দোকানে,
সাধু সেজে ঘুরি আমি রংগীন বাগানে ॥হাসি ঠাট্টায় শুনি আমি এশারের ঐ আজান,
মুয়াজ্জিনের ডাকে দেই না সাড়া আমি মুসলমান ॥
জুম্মাবারে মসজিদে যাই খোরমা খাওয়ার লোভে,
ফরজ নামাজ শেষ না হতেই জল এসে যায় জিভে ॥
বয়স হলে নামাজ পরি চিমটি দিয়ে কানে,
সূরা কিরাত জানি না মুই মন যে থাকে গানে ॥
দিনে পাঁচ বার নামাজ ফরজ জেনে রেখো ভাই,
সময়মত পরলে নামাজ আলোর দিশা পাই ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।