সোনার দেশ
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৪-০৪-২০২৪

সোনার দেশে একি হলো
দিন দুপুরে খুন হলো,
কেন এতো গুম হল
তাড়াতাড়ি বলো ?

পেপারগুলো ভরে গেল
ধর্ষণের ই খবর এলো,
শত শত মামলা হলো
কত বোনের জীবন গেল ॥

জংগীবাদে ভরে গেল
রেস্তোরাঁতে হামলা হলো,
দুতাবাসে কান্না হলো
রাজনীতিতে তর্ক হলো ॥

নিরীহ মানুষ মরল
রাজধানীটা কেঁপে উঠল,
বিদেশীরা চলে গেল
ব্যবসা বানিজ্যে ভাটা পড়ল ॥

বিদেশীরা তাড়া দিল
নিরাপত্তা বেড়ে গেল,
এমন অবস্থা কবে ছিল
সোনার দেশে একি হলো ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।