নিষ্ঠুর বন্যা
- এস জামান হুসাইন - বাংলা আমার ২৫-০৪-২০২৪

নিষ্ঠুর বন্যা
ভেসে নিল কন্যা,
নাই কোনো রান্না
আছে শুধু কান্না ॥

হয় না সহ্য
বানভাসির কষ্ট,
বড়লোকের হাড়িতে
ভাত -মাছ নষ্ট ॥

বন্যার পানিতে
ভেসে যায় গরু,
দুঃখের শেষ নাই
আছে শুধু শুরু ॥

বন্যার পানি নামে
ঘরে আসে রোগ,
গরু - ছাগল হারিয়ে
মনে বাধে শোক ॥

কে আছো দাড়িয়ে
হাত দাও বাড়িয়ে,
বানভাসির রিদয়ে
হাসি দাও ফুটিয়ে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।