বিষটি
- এস জামান হুসাইন - বাংলা আমার ২৯-০৩-২০২৪

রিম - ঝিমা -ঝিম বিষটি পরে
টিনের চালের 'পরে,
দুস্ট ছেলে ন্যাংটা হয়ে
ট্যাংরা , পুিট ধরে ॥

বিষটির মাঝে ছাতা মাথায়
মসজিদে যায় দাদা,
দাদি আমার চশমা চোখে
বানায় নকশি কাঁথা ॥

আষাঢ় মাসে কৃষক সবাই
ব্যস্ত অতি কাজে,
কাজের শেষে ঘরে ফিরে
সুর্য যখন সাজে ॥

ছাতা মাথায় ছেলে মেয়ে
ইশকুল পানে যায়,
ছুটির ঘন্টা বাজলে পরে
বাড়ির দিকে ধায় ॥

বিষটির দিনে কবির মনে
বহে খুশির হাওয়া,
মনের সুখে লিখে ছড়া
ছেড়ে দিয়ে খাওয়া ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।