বিউটি অফ বাংলাদেশ
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৩-০৪-২০২৪

লাল সবুজ পতাকার মাঝে শুয়ে অাছে বিউটি।
ক্ষত বিক্ষত ও রক্তাক্ত নিথর দেহ
স্বাধীনতার মাসে স্বাধীনতার দুঃসহ প্রতীক।

শুকনা হাওরের সবুজ ঘাসে,
লাল জামা গায়ে, পাশে ধানক্ষেত।
শিয়ালের ছেড়ে যাওয়া অাধা খাওয়া
রক্তে ভেজা, ছিন্ন বিছিন্ন গ্রামীণ কিশোরী।

মনে পরে অাজ শত তনু ও অাফসানার কথা।
বেড়েই চলছে শত কন্যা - জায়া - জননীর বিলাপ।
অাদালত কাঁদে নিরবে।

সবুজ বাংলায় ফিরে অাসে বারবার
তেঁতুলের বিচির মত দন্তওয়ালা
একাত্তরের হানাদার শিয়াল।
ক্ষমতার মোহ ও দাপট!
কে অাছে রুখবার?
তাই নিরবে জীবন বিলায়
বিউটি অফ বাংলাদেশ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।