ভন্ড বাবা
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৩-০৪-২০২৪

ইশটিশনের পূর্ব পাশে
ভন্ড বাবা বসে,
ভাতের বাটি সামনে নিয়ে
মিটমিটিয়ে হাসে।

বলছে মুরিদ, “ হাসছ কেন?
খাওনা কেন ভাত?
বাবা তুমি ভাত না খেলে
পরবে মাথায় হাত।”

বলছে পীরে, “কাবা ঘরে
ঢুকছে বড় কুকুর,
যাচ্ছে চলে বহু দুরে
খেয়ে অামার মুগুর।”

“ভাত দিয়েছ, ভাল কথা,
ভর্তা ভাজি অাছে?
তাড়াতাড়ি খেয়েদেয়ে
উঠব অামি গাছে।”

ঝাড়ু হাতে অাসছে তেড়ে
ভন্ড মুরিদের বউ,
“ভন্ডামিটা ছাড়াচ্ছি অাজ
বাঁচাবে না তো কেউ।”

“কাবা ঘরের কুকুর তাড়াও
বাংলাদেশে বসে,
ভন্ড! তোমার ভাতের নিচে
ভর্তা ভাজি হাসে!”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।