আকাশে উড়ছে ঘুড়ি
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

আকাশে উড়ছে ঘুড়ি
সীমাহীন উড়াউড়ি
মাঝখানে সুতার গিঁট।

কখনো কাত
কখনো চিৎপাত
মাটি থেকে উড়ছে কত ফিট?

হওয়ায় ভাসা ঘুড়ি
খুঁজছে পাথর ও নুড়ি
সুতো টানে চোখও টানে;

গাংচিল থমকে যায়
ওদের তো পাখা নাই
ওদের বাসা কোন খানে?

মেঘের পাহাড় ছোঁবে নাকি
নীল চাঁদোয়ায় যাবে নাকি
ঘুড়ি তোর উড়াউড়ি থামা;

তৃষ্ণার্ত বুবের পাঁজর
মাটিও ভুলে গ্যাছে জলের আদর
যদি পারিস মেঘের ঘাড় ধরে
মুষল ধারায় বৃষ্টি নামা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।