ফুল পাখিরা ৩
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২৮-০৩-২০২৪

ফুল পাখিদের মুখটা দেখে
মা বাবা অার হাসছে না,
হৃদয় মাঝে রক্ত ক্ষরণ
এখন যে অার থামছে না।

বাবা মা অার স্নেহ ভরে
খোকা বলে ডাকছে না,
দিন পেরিয়ে রাত যে হল
তবু বাড়ি ফিরছে না।

ফুল পাখিদের কন্ঠ বেয়ে
কুরঅানের সুর অাসছে না,
ভোরে উঠে মধুর সুরে
এখনতো অার ডাকছে না।

অাফগানেতে মরছে শিশু
কান্না যে অার থামছে না,
কবর দেশে ঘুমায় তারা
ঘুম যে তাদের ভাঙ্গছে না।

ফুল পাখিরা অাছে শুয়ে
কথা যে অার বলছে না,
শিশু মারার মরণ নেশা
বন্ধ কেন হচ্ছে না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।