আবার প্রতিবাদ হোক!
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আবার প্রতিবাদ হোক,
বাসন্তী বিকেলে মেঘের সাঁঝের বিরুদ্ধে
সকল যৌবন ঢেলে দেওয়া
ঐ বিধ্বংসী রূপের বিরুদ্ধে।

আবার প্রতিবাদ হোক,
বর্ষাস্নাত এক গুচ্ছ কদমের বিরুদ্ধে,
যে ভালোলাগায় হৃদয় শূন্য হয়ে যায়,
সেই ছলনার বিরুদ্ধে।

আবার প্রতিবাদ হোক,
প্রেমিকার ঐ গোলাপী ঠোঁটের বিরুদ্ধে;
যে মাদকতা শিরায় উপশিরায় বয়ে চলে,
সেই নিষিদ্ধ সৌরভের বিরুদ্ধে।

আবার প্রতিবাদ হোক,
সকল সত্যের বিরুদ্ধে,
সকল সৌন্দর্যের বিরুদ্ধে।
আবার প্রতিবাদ হোক!

১৫/০৪/১৮
আনন্দপল্লী, সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।