খাকি পোশাক
- শেখ মাফিজুল ইসলাম ২৮-০৩-২০২৪

খাকি পোশাক গায়ে দিলে
মুখে ছোটে হুংকার
হাব-ভাবে মনে হয়
রাজা যেন লঙ্কার।

খাকি পোশাক গায়ে দিলে
জোর বাড়ে বক্ষে
রাইফেল কাঁধে আছে
আর নেই রক্ষে।

অন্যায় ন্যায় হবে
নাকি ন্যায় অন্যায়!
সুবিচার ভেসে যায়
অশ্রুর বন্যায়।

আইনের জোর আছে
আছে পেশী শক্তি
খাকি পোশাক দেখলেই
বেড়ে যায় ভক্তি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।