হে আমার প্রতিপালক
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

জীবনের পথ চলিতে যদি কাঁটা বিঁধে পায়
রঙ্গিন সময়ে বুঝিতে নাহি পারি ন্যায় - অন্যায় ,
হে আমার প্রতিপালক ,
দয়া করো প্রভু - একটু খানিক তবু
তুমি ছাড়া আমি যে বড় অসহায়
তুমি হয়ে যাও আমার সহায় ।

তোমার দরবারে কতোটা পাপ হয়েছে জমা
এই পাপী বান্দার কিছুইতো নেই জানা ,
শেষ দিবসে সব শয়তান হেরে যাবে -
শুধু একাকী বান্দার পাপ - পূর্ণের হিসাব হবে ।

আমল নামা হাতে নিয়ে একা একা কাঁদতে হবে
পূর্ণতা পাবে বান্দা তোমার হিদায়াতে ,
এই বান্দার তাওবা কবুল করে নিও -
তোমার আরশের ছায়া একটু দিও !

শেষ বিচারের মাঠে প্রভু করিও ক্ষমা
তোমার দরবারে যতো পাপ রয়েছে জমা ,
শেষ দিবসে প্রভু তুমি দিয়ো পানাহ -
এই পাপী বান্দার নিত্য আরাধনা !

হে আমার প্রতি পালক ---
দয়া করো প্রভু - একটু খানিক তবু
তুমি ছাড়া আমি বড় অসহায় -
তুমি হয়ে যাও আমার সহায় !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

nitabkhan
০৬-১০-২০২৩ ০০:৩৩ মিঃ

অসাধারণ আরাধনা।
মহান আল্লাহ তায়ালা যেন এই আরাধনা কবুল করেন এই কামনাই করছি।আমিন।।

Biday
২৯-১১-২০১৮ ০১:৪৫ মিঃ

বাহ