বাবার কোমলতা
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৬-০৪-২০২৪

বাবার কোমলতা, গ্রীষ্মের শীতলতা,
মায়ায় জড়ানো গাছের মায়াবী লতা।

খুব ভালবেসে, মুখে মুখে হেসে,
বেছে বেছে ভাল আঙ্গুর রেখে,
পচা আছে যত তুলে নেয় মুখে।

সারাদিন, সারাবেলা, লুকোচুরি খেলা।
আধো আধো মুখের ভাষা,
“ ওটা কি?” বারবার জিজ্ঞাসা।

হেলে দুলে, থপাস থপাস পা ফেলে,
বাবার হাত ধরে যাই বাজারে
কিংবা মসজিদে বা মন্দিরে।

দুষ্টু নাড়ী, আকাশে ছুড়ি,
কোমলতার হাত বাড়িয়ে,
বুকের সাথে নেয় মিলিয়ে।

বাবার কোমলতা যেন -
হাতে হাত রেখে, বুকে মাথা,
স্বপ্নের মত আঁকাবাঁকা স্মৃতি গাথা।

বাবার কোমলতা আজ -
অনুপম প্রকৃতির মায়াবী রূপ।
অলিখিত ইতিহাসের লিখিত রুপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।