বর্বরতা
- এস জামান হুসাইন - খেলাঘর ১৯-০৪-২০২৪

অসভ্য বর্মি সেনারা
কেড়ে নিল প্রাণ,
অপরাধ ছিলো তাদের একটাই
তারা মুসলমান ।

থরে থরে সাজানো হলো
লাশের উপরে লাশ,
ধর্ষিত বোনের চিৎকারে
কেপে উঠে আকাশ ।

দেহের সাথে মস্তক নাহি
কুরবানীর পশুর লাশ,
লেডি হিটলারের হাতে রক্ত
দূষিত হল বাতাস ।

জীবন্ত মানুষ পুড়ে বার্মায়,
চামড়া ছিলে ফেলে,
বৌদ্ধ শিয়াল শকুনেরা
লাশ নিয়ে খেলে ।

শিশুর মাথায় লোহার পেড়েক
কেউ দেখেনি কোনো দিন,
ধর্ষণ করে স্তন কাটছে
বৌদ্ধরা প্রতিদিন ।

বর্মি সেনা ধ্বংস হবেই
শিক্ষা পাবে অচিরে,
কি জবাব দিবে মুসলিম
রবের কাছে হাশরে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।