কারন তুমি অাইলান
- এস জামান হুসাইন - অালোর মিছিল ১৮-০৪-২০২৪

আইলান তুমি আবার আসলে
তুমি আসলে বার্মায়,
বিশ্ব বিবেক ফাঁকি দিলে
মানবতা আজ ঘুমায় ।

নাফ নদীর কাদায় মুখ থুবড়ে
গভীর ঘুমে তুমি,
আজ তোমার ধর্ষিত মায়ের
হৃদয় শুন্য ভূমি ।

বাবার গলা কাটা দেহ
দেখো আখি মেলে,
দুটি হাত বাড়িয়ে আছে
তোমায় নিতে কোলে ।

বিশ্ব নেতার ঘুম ভাঙাতে
চেয়েছিলে তুমি,
তোমার রক্তে অপবিত্র
তোমার জন্মভূমি ।

তোমার রক্তে রনজিত আজ
তোমার জন্মস্থান,
মানবতা আজ জাগল না
কারন তুমি আইলান ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।