অাজ তোমাকেই দরকার
- এস জামান হুসাইন - খেলাঘর ২০-০৪-২০২৪

মামলুক সুলতান সাইফদ্দিন কুতুজ তুমি মহাবীর ।
বর্বর হালাকু খাঁর কাছে করনি নত শীর ।
মংগে খাঁন, চেংগিশ খাঁন, হালাকু খাঁন তোমায় ডরে,
তাদের দম্ভ করে দিলে চূর্ন আইন জালুত প্রান্তরে ।
ভয় পাই না তোমাদের রবকে, বলেছিলো যারা,
তাদের ধরতে ছয়শ কিলো করেছ তাড়া ।
বলেছিল, মসজিদ আছে যত দেব গুড়িয়ে,
বসতভিটা আছে যত দেব মোরা পুড়িয়ে ।
দেখো সমরকন্দ, দেখো বাগদাদ - বেইজিং এর অবস্থা,
মাথা নত না করলে তোমাকেও করব শায়েস্তা ।
মোদের ঘোড়া গুলো তেজী, বজ্র তরবারী,
তীক্ষ্ণ শ্বর আর মোদের শক্ত হৃদয় পর্বত গিরী ।
মরু বালুকার ন্যায় সৈন্য মোদের আছে,
সুরক্ষিত প্রাসাদ গুলো রক্ষা হবে না পাছে ।

তাদের বংশ করে দিলে ধ্বংস নিমিষে,
হে সাইফদ্দিন, জয় তুমি পেলে অবশেষে ।
হে মহাবীর সাইফদ্দিন, আজ তোমাকেই দরকার,
ধ্বংস করতে হালাকু বৌদ্ধ সুচির সরকার ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।