অামার কুরবানী
- এস জামান হুসাইন - চারশ বিশ ২০-০৪-২০২৪

কুরবানীটা ভালোই হবে
লক্ষ টাকার গরু,
গোশত খাওয়া ভালোই হবে
রান হবে না সরু ।

কুরবানীটা হয় যেন ভাই
আমার উঠানেতে,
মনের মাঝে ভাবের বড়াই
উঠবে তখন মেতে ।

দাদায় দিছে, বাবায় দিছে
আমিও দেবো তাই,
পাড়ার লোকে বলবে এবার
বেশ করেছো ভাই ।

আত্ব ত্যাগের নাইযে বালাই
গোশত খাওয়ার ধুম,
নামাজ রোজার নাইযে খবর
দুই নয়নে ঘুম ।

কুরবানীটা হয় যেন ভাই
প্রভূর খুশির তরে,
রোজ হাশরে তবেই যাবে
নেকীর পাল্লা ভরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।