জাগবে কখন ভিটা?
- এস জামান হুসাইন - খেলাঘর ২৯-০৩-২০২৪

বন্যা আসে, বন্যা নামে
রোগ জীবাণু বাড়ে,
বাড়ি ভাঙে, ভিটা ভাঙে
সব কিছু নেয় কেড়ে ।

চিকুনগুনিয়া, ডেঙ্গু মিয়া
বাসা বাঁধে ঘরে,
ডায়রিয়া, কলেরার সাথে
যুদ্ধ করে মরে ।

গরু ভাসে, ছাগল ভাসে
আরও ভাসে সুখ,
সুখের সংসার ভেঙে গিয়ে
বাড়ে শুধু দুখ ।

গাড়ী বন্ধ, হাড়ি বন্ধ
অফিস শুধু খোলা,
বাড়ির পাশের ডোবায় এখন
পুটি মাছের মেলা ।

নারী কাঁদে, শিশু কাঁদে
কাঁদে মাতা পিতা,
পানির নিচে ক্ষেতের ফসল
জাগবে কখন ভিটা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।