বর্ষা অাপু
- এস জামান হুসাইন - খেলাঘর ১৬-০৪-২০২৪

বছর বছর বর্ষা আপু
বন্যা নিয়ে আসে,
সুখ শান্তি মুছে গিয়ে
দুঃখ গুলো ভাসে ।

বন্যা হলে রিলিফ আসে
আসে আরও গম,
ম্যালেরিয়া, ডায়রিয়া
আরও আসে যম ।

নৌকা চলে বিশ্ব রোডে
রিক্সা সাথে চলে,
রাস্তা ঘাটে মুঠো জালে
মাছের দেখা মেলে ।

রাস্তা ভাঙে, নদী ভাঙে
ভাঙে হৃদয় মন,
হাড়ি ভাসে, বাড়ি ভাসে
ভাসে মানুষজন ।

বন্যা তুমি দুঃখী জনের
দুঃখ কেন বাড়াও?
দুঃখ যত আছে তাদের
ধুয়ে নিয়ে যাও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।