ফুলের বাংলাদেশ
- এস জামান হুসাইন - বাংলা অামার ২৯-০৩-২০২৪

হাজার ফুলের গন্ধে ভরা আমার বাংলাদেশ,
ফুলে ফুলে ফুলের মালা গাঁথি আজি বেশ ।
ফুলের মধু আহরণে ব্যস্ত আছে মৌ,
বকুল ফুলের মালা গলায় নাঙা পায়ে বউ ।
ফুলের রানী অগ্নি গোলাপ পাপড়ী মেলে আছে,
কনক চাপায় মুগ্ধ হয়ে প্রজাপতি নাচে ।

ফাগুন মাসে কৃষ্ণ চূড়ার আগুন আগুন খেলা,
পলাশ শিমুল গাছের ডালে বসে পাখির মেলা ।
দুষ্ট ছেলে সাঁতার কেটে পদ্ম তুলে আনে,
শাপলা ফুলে নৌকা বোঝাই ছুটে বাজার পানে ।
জুঁই চামেলী শিউলী বেলী রূপের যত বেশ,
কদম ফুলে ঢেকে আছে গাঁয়ের বধুর কেশ ।

কিছু ফুল দিনে ফুটে কিছু ফুল রাতে,
কামিনী আর সাত ভাই চম্পা খেলে তার সাথে ।
কসমস ডেইজি হাসনাহেনা আরও কত ফুল,
বনের মাঝে ঝুমকো জবা আরও ঘাসফুল ।
ফুলে ফুলে ভরা বাগান ফুলের বাংলাদেশ,
সন্ধ্যামনি টগর মহুয়া রূপের নাই কো শেষ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।