ধান্ধা
- এস জামান হুসাইন - চারশ বিশ ২০-০৪-২০২৪

ধান্দা করে পয়সা কামাও
আইন কানুন মানো না,
সুদে ঘুষে ডুবে আছো
হালাল হারাম বাছো না ।

স্বার্থে যখন আঘাত লাগে
কেটে তুমি পরো,
স্বার্থ থাকলে লেগে থাকো
বাঁচো কি বা মরো ।

প্রমোশনের ধান্দা করে
বসকে মারো তেল,
কাকের মতো কা কা করো
হয় না খাওয়া বেল ।

নিজের ধান্দা করো সদা
পরের ধান্দা নাই,
নিজের ধান্দার সাথে সাথে
পরের ধান্দাও চাই ।

ধান্দা তুমি যতই করো
করো টাকা কামাই,
মৃত্যু তোমায় করবে শেষে
জামাই আদর, জামাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।