পাখির মেলা
- এস জামান হুসাইন - বাংলা অামার ২৮-০৩-২০২৪

বাংলাদেশের বন বাদাড়ে
বসে পাখির মেলা,
শাখায় শাখায় উড়ে বেড়ায়
করে শুধু খেলা ।

নানা রঙের পাখি আছে
আমার দেশে ভাই,
দোয়েল কোয়েল ময়না তিতির
বুলবুলিটাও চাই ।

কিচিরমিচির পাখির রবে
ভাঙল সবার ঘুম,
ভোরের বেলা মোরগ ডাকে
রাতের বেলা হুতুম ।

ফিঙে নাচে ঝিেঙ ফুলে
শালিক পাখির ঝাঁক,
কাঠ ঠুকরা কাঠ কাটে
কাক তাড়ুয়া কাক ।

বাক বাকুম পায়রা ডাকে
গাছের ডালে টিয়া,
মাছ রাঙা সুইচোরা ধনেশ
গাহে গান পাপিয়া ।

ময়ূর নাচে পেখম মেলে
মাছ শিকারি বক,
কাকের বাসায় বাচ্চা ফুটায়
কোকিল বড় ঠক ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।