দূরবীন
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

দূরবীনে চোখ রেখে দেখেছো?
কদর্য ছবিও মাধুর্য তাতে ছড়ায়।
যতো বেশি কাছ থেকে দেখা,
ততোই খুঁতগুলোর স্পষ্ট হয়ে ওঠা।

তবু সবাই কেনো কাছে ডাকতে চায়?
ওরা বুঝি জানে না, কাছে এলে
চেনা মানুষটাও অচেনা হয়ে যায়।

ভালোবাসো?
তবে দূর থেকেই তাকে দ্যাখো
কাছে যেয়ো না, কিছু চেয়ো না
দু'ফোটা শিশির ঝরুক তবু
প্রেমের অথই সাগরে সে কিছুই না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।