অবিসংবাদিত
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু ২১-০৫-২০২৪

স্বপ্ন তুমি দেখেছিলে
হৃদয়ের চিত্রকলায় একেঁছিলে
সুখে সমৃদ্ধ বাঙালীর বাংলাদেশ,
হে বাংলার ব্যাকুল প্রেমিক
শেখ মুজিব মহানুভব অশেষ ।

তোমার বলয় প্রত্যয়ে এনে স্বাধিকার
তুমি বাঁচতে শিখিয়েছ জাতিকে
দেখিয়েছ পথ মুক্ত অভিন্সার ।
তুমি হও প্রেরণা শোষিত মানুষের
তুমি জাগরণ তারুণ্যে যুগে যুগে
লাঞ্চিত বঞ্চিত সকলের অর্নিবার ।

হে অবিসংবাদিত তুমি কাঙ্কিত বিশ্বে
তুমি প্রশান্তি নিপিড়িত হৃদয়ে
তুমি বলবান অরাজকতা বিধ্বংসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।