প্রেম সরোবর
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু ২২-০৫-২০২৪

বাংলাদেশের ধর্ষিত রূপ
দেখেছিলে তুমি

তাই বুঝি কাঁদিল পরান
বাংলার ব্যাকুল প্রেমি -
জয় বঙ্গবন্ধু, জয় হো দিবস যামি ।।

তুমি আঁধার ছেড়া আলো
শত হাজার সহস্র বছর
বাংলার, ভাগ্যাকাশে জ্বলো
হে শ্রেষ্ট কীর্তি কর্মা
তোমায় আমরা নমি ।।

বাংলার ধুলি বায়ু জল
আকাশ বাতাস গ্রহ তারা
মাঠের সোনালি ফসল
মুক্ত চলায় দোলছে দোল
প্রেরণা, সকল সাঁজে তুমি ।।

সুরমা কোশিয়ারা মেঘনা
আরো শত হাজার নদী
বহমান পদ্মা যমুনা
মধুমতি তিতাস চন্দনা
তোমার স্মরণে চলেছে ভ্রমি ।।

বাংলার সাগর কিংবা হাওর
বিল ঝিলে উঠছে যত
জল তরঙ্গ লহর
মুক্ত স্বাধীন লোক লোকান্তর
বাংলার প্রেম সরোবর তুমি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।