নির্লিপ্তের কথামালা-১
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

আমি আজও ভালোবাসার মূল্য দিতে শিখি নি,
তাই তো খুব সহজেই আঘাত দিয়ে ফেলি।

'না' বলতেই কি শিখেছি ছাই?
সে যাক, এখন থেকে আর আঘাত দেওয়া নয়।
জানব নিজেকে; কী আমি চাই-

খোলা চোখে তাকালে দেখি কত আনন্দ ছড়িয়ে কত প্রাণে,
প্রতিদিন টিএসসির সড়কদ্বীপে এত সুর এত গানে,
অনবরত কানে আসে মধুর ধ্বনির কলরব..
চতুর্দিকে জোড়ায় জোড়ায় দেখি মিষ্টি সেসব অবয়ব।

তবু কেন যে এসব কিছুই আমাকে স্পর্শ করে না!
ওগুলো যেন সাজানো গোছানো..
ঠিক আমার ঘরের ছিমছাম শোকেসে রাখা খেলনা।

বেলা শেষে আমি চেয়ে থাকি তাই নির্লিপ্ত চোখে পথের পানে-
আমার যে এখনও অনেক দূর যেতে হবে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।